শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

গোপালপুরে ‘নো ভ্যাকসিন নো সেবা’

নিজস্ব প্রতিবেদক / ১৫৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

এখন আর নো মাস্ক নো সেবা নয়, এবার ‘নো ভ্যাকসিন নো সেবা’। করোনার ভ্যাকসিনের বাইরে থাকা ৪৫ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনার জন্য এমন ঘোষণা দিয়েছেন গোপালপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি।

বৃহস্পতিবার কমিটির এক জরুরি সভায় এমন সিদ্ধান্তের কথা জানানো হয়।

উপজেলার লোকসংখ্যা দুই লাখ ৯৭ হাজার ৫৮৩। এর মধ্যে দুই লাখ ৮ হাজার ৩০৪ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৫৫ শতাংশ মানুষকে প্রথম ডোজ এবং ৩৮ শতাংশ মানুষকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। বুস্টার ডোজ পেয়েছেন ২ শতাংশ মানুষ। আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে একযোগে ১ কোটি মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হবে।

টিকাদান কর্মসূচির আওতায় গোপালপুর উপজেলার এক পৌরসভাসহ সাত ইউনিয়নে ৫০ হাজার মানুষকে প্রথম দফা টিকা দেওয়ার নির্দেশনা রয়েছে। কিন্তু লোকবল ও শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থার সংকট থাকায় একদিনে এতসংখ্যক মানুষকে একযোগে টিকা দেওয়া কঠিনতর বিধায় আগামীকাল শনিবার থেকে ইপিআই কর্মসূচির পাশাপাশি সাধারণ কর্মদিবসে পর্যায়ক্রমে টিকাদান কর্মসূচি চলবে। এতে কম লোকবল নিয়েও ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পর্যায়ক্রমে ৫০ হাজার মানুষকে সহজতরভাবে টিকা দেওয়া যাবে।

করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী জানান, আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে যারা টিকা গ্রহণ করবেন না তারা হাসপাতালসহ সরকারি অফিস থেকে কোনো ধরনের সেবা পাবেন না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. পারভেজ মল্লিক জানান, করোনা ভ্যাকসিন প্রদানে গতি আনার জন্য নানা কৌশল নেওয়া হয়েছে। এর মধ্যে নো ভ্যাকসিন নো সেবা অন্যতম। সভায় সকল ইউপি চেয়ারম্যান, স্বাস্থ্যকর্মী, সরকারি কর্মকর্তা ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!