শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

ডেন্টালের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক / ১৯৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২, ৬:৫৫ অপরাহ্ন

২০২০-২১ শিক্ষাবর্ষে দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটগুলোতে প্রথম বর্ষ বিডিএস কোর্সে ভর্তি হওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়েছে। এ ধাপের মাইগ্রেশন শেষে অপেক্ষমাণ তালিকা থেকে সর্বমোট ৬৬ জনকে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে।

রোববার এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এ তথ্য জানিয়েছে। মাইগ্রেশনের ক্ষেত্রে শিক্ষার্থীদের মেধা, পছন্দ এবং আসন শূন্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে অধিদপ্তর।

অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. একেএম আহসান হাবীবের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের নিজ নিজ কলেজের অধ্যক্ষের দপ্তরে অতিসত্বর যোগাযোগ করতে হবে। আগামী ১৬ থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ থেকে বদলিকৃত কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতাও সম্পন্ন করতে হবে।

সরবরাহকৃত মাইগ্রেশন ফরম পূরণের মাধ্যমে পরবর্তী সময়ে নিয়মানুযায়ী ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে তৃতীয় মাইগ্রেশনের সুযোগ থাকবে। নির্ধারিত তারিখের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত ছাত্র/ছাত্রীরা ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ থেকে ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

অধিদপ্তর জানায়, অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট www.dghs.gov.bd থেকে জানা যাবে। এছাড়া সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রীদের শুধুমাত্র টেলিটকের 01550155555 নম্বর থেকে ফোনের মেসেজের মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

গত ৮ ফেব্রুয়ারি এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

সূত্রঃ ঢাকাপোস্ট


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!