বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

দৌলতপুরে পদ্মার ভাঙন রোধে বিভিন্ন এলাকায় ফেলা হচ্ছে জিও ব্যাগ

নিজস্ব প্রতিবেদক / ২৬৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ৬:২০ অপরাহ্ন

পদ্মায় ভাঙন রোধে জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলা হচ্ছে কুষ্টিয়ার দৌলতপুরে বিভিন্ন পয়েন্টে। শনিবার সকালে উপজেলার কোলদিয়াড়ে ১শ’ ৪৪ মিটার দীর্ঘ এলাকায় জিও ব্যাগ ফেলার কাজ উদ্বোধন করেন সংশ্লিষ্ট আসন কুষ্টিয়া-১ এর সংসদ সদস্য আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্।

পদ্মাপাড়ের হাটখোলা, ভুরকা, কোলদিয়াড়,কান্দির পাড়া, চিলমারি,বাংলাবাজারের বিভিন্ন এলাকায় জরুরি ভিত্তিতে জিও ব্যাগ ফেলে ভাঙন রোধের কার্যক্রম চলছে। গুরুত্ব অনুসারে বিভিন্ন পয়েন্টে কার্যক্রম চলবে। এসব তথ্য জানিয়েছেন কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম।

এমপি বাদশাহ্ জানান, ভাঙনের ঝুকিপূর্ণ এলাকায় স্থায়ী বাঁধের প্রয়োজন। স্থানীয় জনগণের সম্পদ রক্ষায়, গ্রাম রক্ষায় সেটা করা দরকার। জনগণের দাবি রয়েছে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। ইতোমধ্যে সংশ্লিষ্ট প্রকৌশলী ও পর্যবেক্ষকেরা ঝুঁকির বিষয়টি যাচাই-বাছাই করেছেন।

নদী পাড়ের বাসিন্দাদের সাথে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ্। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন। সভাপতিত্ব করেন মরিচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ আলমগীর।

বক্তব্যে এমপি বাদশাহ্ উল্লেখ করেন, অতিতে বিভিন্ন সময় বাংলাদেশ আওয়ামী লীগ সরকার আমলে আমাদের এলাকায় পদ্মার ভাঙন রোধের চেষ্টা করা হয়েছে। ২০০৮ সালে দীর্ঘ একটি স্থায়ী বাধ ফিলিপনগর এলাকায় হয়েছে। এই মৌসুমে ভাঙনের ঝুকিপূর্ণ এলাকাগুলোতে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে বেশকিছু জায়গায় দ্রুততর সমাধানের জন্য জিও ব্যাগ ফেলা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড বিষয়টি বাস্তবায়ন করছে।

প্রকল্পটির উদ্বোধনের সময় এলাকাটিতে আনন্দের আমেজ তৈরি হয়।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!