সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

দৌলতপুর বিএনপিতে ঘরের শত্রু বিভীষণ!

নিজস্ব প্রতিবেদক / ২০৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৬:২০ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুরে খোদ নিজ দলের স্থানীয় নেতাদের নামে ভোট বিক্রি ও আওয়ামী লীগের সহযোগি সংগঠন হিসাবে কাজ করার অভিযোগ তুলেছেন বিএনপি দলীয় স্বতন্ত্র প্রতীকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান মন্টি। গেল ২৮ নভেম্বর নির্বাচনে আনারস মার্কা নিয়ে অংশ নেন তিনি। এর আগে ধানের শীষ প্রতীকেও ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন সংবাদ সম্মেলনের আহ্বায়ক মন্টি সরকার।

শনিবার সকালে উপজেলার রিফায়েতপুর বাজারে নিজের রাজনৈতীক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন– ভোটের দু’দিন আগে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কা প্রতীকের পক্ষে ও আওয়ামী লীগের বিদ্রোহীদের পক্ষে মাঠে নামেন, যার ফলে উপজেলাব্যাপী সুষ্ঠু নিরপেক্ষ ভোট হলেও বিএনপি সমর্থিত প্রার্থীদের ব্যপক পরাজয় ঘটে। ১৩টি ইউনিয়নে বিএনপি সমর্থিত প্রার্থীরা তৃতীয়-চতুর্থ অবস্থানে থাকে।

সম্মেলনে পাঠ করা লিখিত বক্তব্যে মন্টি বলেন, এখানে সারাবছর দলীয় বা জাতীয় দিবসে বিএনপি’র কোন ধরণের আনুষ্ঠানিকতা বা কর্মসূচী পালন করা হয় না, অথচ নির্বাচন এলে ঘটা করে বাণিজ্য করার প্রয়াসে তৎপর হয়ে ওঠে কিছু সুবিধাবাদী নেতা। বিগত কয়েকবছর যাবৎ এই উপজেলায় বিএনপি’র দলীয় ভোট বিক্রির মহোৎসব চলে বলেও জোর দাবি জানান তিনি।

এর আগে বিভিন্ন নির্বাচনে বিএনপি না এলেও নৌকা প্রতীকের জন্য গোপনে বিএনপি নেতারা ভোট করেছেন বলেও দাবি যুবদল-স্বেচ্ছাসেবক দলের সাবেক এই নেতার। উপজেলার শীর্ষ নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক নিয়ম-নীতি অমান্যের অভিযোগ এনে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। জানান, দৌলতপুর উপজেলা বিএনপি’র অস্তিত্ব হুমকির মুখে।

জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবিদ হাসান মন্টি’র প্রয়াত পিতা ও বৃদ্ধ মাতা দুজনেই রিফায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। জাতীয়তাবাদী দল বিএনপি’র রাজনীতিতে এ অঞ্চলের সম্ভ্রান্ত পরিবার তাঁরা।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দৌলতপুর এক সময় বিএনপি’র দুর্গ হিসাবে পরিচিত ছিলো। যেখানে শাহ্ আজিজুর রহমান ও পঁচা মোল্লা দীর্ঘদিন সংসদ সদস্য নির্বাচিত ছিলেন। দৌলতপুর বিএপি’র সাংগঠনিক নৈতিকতার অবক্ষয়ের কারনে জনপ্রিয় নেতাদের ভরাডুবি হচ্ছে।

গেল ২৮ নভেম্বর স্থানীয় সরকার নির্বাচনে দৌলতপুর উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ১টিতে অনানুষ্ঠানিক বর্জন, ১টি তে জয় এবং বাঁকি ১২টিতে ব্যপক ভরাডুবি হয় বিএনপি ও অঙ্গ সংগঠনের পদধারী স্বতন্ত্র প্রার্থীদের। উপস্থিতরা জানান, উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য রেজা আহাম্মেদ বাচ্চু মোল্লাসহ অন্যান্য নেতারা প্রতিটি ইউনিয়নে প্রার্থী দেয়ার নির্দেশ দিয়েছিলেন।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!