বুধবার, ০১ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

নাইজেরিয়ায় সশস্ত্র ডাকাতদের হামলায় নিহত দুই শতাধিক

নিজস্ব প্রতিবেদক / ২৪৪ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমের জামফারার রাজ্যের এক গ্রামে এই সপ্তাহে সামরিক বিমান হামলার পর সশস্ত্র দস্যুদের প্রতিশোধমূলক আক্রমণে অন্তত ২০০ জনের বেশি লোক নিহত হয়েছেন।

শনিবার রয়টার্স সংবাদমাধ্যম জানিয়েছে, সেনাবাহিনী গণসমাধির আয়োজনের জন্য গ্রামগুলোতে প্রবেশাধিকার পেয়েছে। তাদের হামলার সময় ৫৮ জন নিহত হয়েছেন।

হামলার সময় স্ত্রী এবং তিন সন্তানকে হারিয়ে উমমরু মাকেরি বলেছেন, নিহত বেশ কয়েকজন সতর্কসহ প্রায় ১৫৪ জনকে দাফন করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন মৃতের সংখ্যা অন্তত ২০০ হতে পারে।

শুক্রবার রয়টার্স জানিয়েছিল, জামফারার আঙ্কা স্থানীয় সরকার এলাকায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন; যখন মোটরবাইকে ৩০০ জনেরও বেশি সশস্ত্র দস্যু আটটি গ্রামে হামলা চালায় এবং মঙ্গলবার বিক্ষিপ্তভাবে গুলি শুরু করে।

সামরিক বাহিনী বলেছে, তারা সোমবার ভোরে জামফারা রাজ্যের গুসামি বন এবং পশ্চিম সামরে গ্রামে লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে, গোয়েন্দা প্রতিবেদনের পর তাদের দুই নেতাসহ ১০০ জনেরও বেশি দস্যুকে হত্যা করেছে।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা রয়টার্সকে বলেন, গ্রামে হামলার সঙ্গে সামরিক হামলার যোগসূত্র থাকতে পারে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি শনিবার এক বিবৃতিতে বলেছেন, সেনাবাহিনী অবরোধের মধ্যে থাকা সম্প্রদায়ের উপর অবৈধ কর আরোপের মাধ্যমে জনগণকে সন্ত্রাসের রাজত্বের শিকার করে এমন অপরাধী চক্রকে খুঁজে বের করতে এবং নির্মূল করার জন্য আরও সরঞ্জাম অর্জন করেছে।

প্রেসিডেন্ট আরও বলেছেন, দস্যুদের দ্বারা নিরীহ মানুষের উপর সর্বশেষ আক্রমণ গণহত্যাকারীদের হতাশার একটি কাজ, যা এখন আমাদের সামরিক বাহিনীর নিরলস চাপের মধ্যে রয়েছে। সরকার দস্যুদের হাত থেকে মুক্তি পেতে তার সামরিক অভিযানে পিছপা হবে না।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!