শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

নিজেদের লক্ষ্যের ব্যাপারে নতুন করে যা জানাল রাশিয়া

নিজস্ব প্রতিবেদক / ২১৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২, ১০:৩০ অপরাহ্ন

ইউক্রেনকে নিরস্ত্র করার লক্ষ্য নিয়ে রাশিয়া যে বিশেষ সামরিক অভিযান চালাচ্ছে, সেই লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র।

তবে রাশিয়া সংঘাত নয়, আলোচনার মাধ্যমে নিজেদের লক্ষ্য অর্জন করতে মনযোগ দিচ্ছে।

আর ইউক্রেনীয় প্রতিনিধিদের সঙ্গে তিন দফার বৈঠকে রাশিয়ার চাওয়া-পাওয়ার বিষয়টি অনেক দূর এগিয়েছে বলেও দাবি করেছেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখাপাত্র মারিয়া জাখারোভা।

তিনি জানিয়েছেন, ইউক্রেনের বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করার কোনো ইচ্ছা রাশিয়ার নেই এবং তারা যে পরিকল্পনা নিয়ে সামরিক অভিযান শুরু করেছিলেন, সে অনুযায়ীই সব কিছু হচ্ছে।

তাছাড়া রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেছেন, যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন ন্যাটো পূর্ব ইউরোপে সামরিক স্থাপনা ও শক্তি বৃদ্ধি করে সংঘাত উস্কে দেওয়ার চেষ্টা করছে।

এদিকে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হচ্ছে ইউক্রেনের বর্তমান সরকারকে উৎখাত করার কোনো ইচ্ছা তাদের নেই।

তবে রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যুদ্ধের শুরুতেই ইউক্রেনের সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেছিলেন, জেলেনস্কিকে প্রেসিডেন্টের পদ থেকে সরিয়ে দিয়ে ক্ষমতা গ্রহণ করতে।

সূত্র: আল জাজিরা


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!