শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

নিরাপদ সড়ক আন্দোলনে উসকানির অভিযোগে ৫ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক / ২২৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ৮:১৬ অপরাহ্ন

রাজধানীতে নিরাপদ সড়ক চাই দাবিতে আন্দোলনসহ শিক্ষার্থীদের বিভিন্ন আন্দোলনে গুজব ছড়িয়ে উসকানি দেওয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে র্যা ব। রাজধানীর স্বামীবাগের মিতালী স্কুল গণি রোড এলাকা থেকে বৃহস্পতিবার তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র্যা বের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

গ্রেফতার ব্যক্তিরা হচ্ছেন— ওয়ায়েস কুরুনী, তাওহীদুল ইসলাম, আবদুল্লাহ আল মাহমুদ, গাজী সাখাওয়াত ও হাবিবুর রহমান। তাদের প্রত্যেকের বয়স ৩০-৩২ বছরের মধ্যে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ল্যাপটপ, পোর্টেবল হার্ডডিস্ক ও উসকানিমূলক লিফলেট উদ্ধার করা হয় বলে জানায় র্যা ব।

র্যা বের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই ৫ জন রাষ্ট্রবিরোধী চক্রান্ত ও নাশকতায় উসকানি দেওয়ার কথা স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গ্রেফতার ব্যক্তিরা এক বছর ধরে স্বামীবাগ এলাকায় অবস্থান করছিলেন। তারা দেশের বিভিন্ন স্থান থেকে এখানে এসেছেন। বিভিন্ন ইস্যুতে অপপ্রচার করতেন তারা।

র্যা বের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, গ্রেফতারকৃত অভিযুক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন নামে ক্লোজড গ্রুপ তৈরি করে গুজব সৃষ্টির পরিকল্পনা করে। আবদুল্লাহ আল মাহমুদ ও তাওহীদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় রাষ্ট্রবিরোধী, নাশকতা, সন্ত্রাসবিরোধী এবং বিস্ফোরক আইনে একাধিক মামলা রয়েছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!