শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

প্রবাসী জয় নেহালের সহযোগীতায় কুষ্টিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক / ৪৫৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১, ৮:৫৯ অপরাহ্ন

আমেরিকা প্রবাসী জয় নেহালের সহযোগীতায় ও জেনারেশন-২০২০ এর উদ্দ্যোগে এবং প্রতিবাদী কন্ঠের মিডিয়া পার্টনারে কুষ্টিয়া সদর উপজেলার হাটশহরিপুর ইউনিয়নের কান্তিনগর বোয়ালদাহ্ গ্রামে সোমবার সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগাম অনুষ্ঠিত হয়।
(অর্থ নয়, রক্ত দিয়ে দেশের মানুষ বাচাবো ) এই স্লাগানকে সামনে রেখে জেনারেশন-২০২০ নামের সংগঠন এই করোন মহামারীতে ভিন্ন ধর্মী উদ্দ্যোগ গ্রহন করে।

উক্ত সংগঠনের অধীনে প্রায় ২০০ জন সেচ্ছাসেবক রয়েছে । সকলেই পড়াশোনা করে। বর্তমান কোভিড-১৯ করোনা ভাইরাস চলাকালীন সময়ে সবাই প্রায় অলস সময় অতিবাহিত করছে। এমন অবস্থায় নিজেদের উদ্দ্যাগে ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরী করার সিদ্ধান্ত গ্রহন করেন সংগঠনের সকলে। মানবতার দূত ও বিশিষ্ট সমাজসেবক ও সমাজ সংস্কারক আমেরিকা প্রবাসী জয় নেহাল অন-লাইনের মাধ্যমে জানতে পেরে তার পূর্ণ সহযোগিতায় জেনারেশন-২০২০ সংগঠনের মাধ্যমে ”ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম” আয়োজন করা হয়।

হাটশ হরিপুর ইউনিয়নের সকল মানুষ ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামকে সাধুবাদ জানিয়েছেন। ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরীর উদ্যোগ গ্রহন করায় বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ তাদের ব্লাড গ্রুপিং করিয়েছেন এবং প্রয়োজনে তারা তাদের রক্ত দান করবেন বলে প্রতিশ্রুতিও দিয়েছেন। এ পর্যন্ত প্রায় ২৫০ জনের ব্লাড গ্রুপিং করা হয়েছে এদের মধ্যে বয়স এবং ওজন যাচায়-বাছাই করে নাম, মোবাইল নম্বর ঠিকানা সহ বিস্তারিত তালিকা প্রকাশ করা হবে। জয় নেহালের পক্ষে সার্বিক সহযাগীতায় ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক, আবুল কালাম আজাদের নেতৃত্বে জেনারেশন -২০২০ এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রবাসী জয় নেহাল এক বার্তায় বলেন, কোনো রোগী রক্তের অভাবে যেন মরতে না হয়। আজ সে কারণেই জেনারেশন -২০২০ এর মাধ্যমে হাটশ হরিপুর ইউনিয়নের মানুষের ফ্রি ব্লাড গ্রুপিং করানো হলো। আমি আগামীতে কুষ্টিয়া জেলার সকল ইউনিয়নে এভাবে ফ্রি ব্লাড গ্রুপিং কার্যক্রম চালিয়ে যাব। আমি কোন সংগঠনের সহ সহযোগিতা নিয়ে কাজ করিনা। আমি নিজের কষ্টার্জিত অর্থ ব্যয় করে নিজ উদ্যোগে আমাদের প্রতিনিধিদের মাধ্যমে আমার জন্মভূমির প্রিয় মানুষদের দীর্ঘ এক যুগ ধরে সেবা করে যেতে পারছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। আপনারা আমার এবং আমার পরিবারের জন্য দোয়া করবেন।আগামীতে যেন আরো সহযোগিতা করতে পারি কুষ্টিয়াবাসীর জন্য।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!