শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক / ১৯৮ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১, ৭:০৯ অপরাহ্ন

পাবনার ভাঙ্গুড়া উপজেলার বড়ালব্রিজ স্টেশনে বাংলাদেশ রেলের মালবাহী ওয়াগনের দুইটি বগি উল্টে যাওয়ায় ঢাকার সঙ্গে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের রেল চলাচল বন্ধ হয়ে গেছে। ভাঙ্গুড়া বড়ালব্রিজ রেলস্টেশনে দুই প্লাটফর্মের মাঝে দুপুর ৪টার দিকে বগি দুটি লাইনচ্যুত হয়।

এদিকে দুর্ঘটনাকবলিত বগি দুটি উদ্ধারের জন্য ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন রওনা দিয়েছে বলে জানা গেছে।

জানা যায়, সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে একটি মালবাহী ট্রেন প্রায় ২৫টি বগি নিয়ে ঈশ্বরদীর উদ্দেশে যাচ্ছিল। পথিমধ্যে ভাঙ্গুড়া বড়ালব্রিজ রেলস্টেশনে পৌঁছলে ১৬ ও ১৭ নম্বরের দুটি বগির একটির দরজা খুলে গেলে স্টেশনের প্লাটফর্মের সঙ্গে আটকে গিয়ে একটি বগি কাত ও ওপরটি লাইনচ্যুত হয়। এর এক ঘণ্টা পর রেলওয়ের পশ্চিমাঞ্চলের কর্মকর্তারা এসে উদ্ধার কাজ শুরু করেন। তবে লাইনচ্যুত বগি উদ্ধার করতে কতক্ষণ সময় লাগবে তা নির্ধারিত বলতে পারেননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে এ দুর্ঘটনার পর বিকাল ৫টা পর্যন্ত স্টেশনের পশ্চিম পাশে ভাঙ্গুড়া রেলস্টেশনে একাধিক ঢাকাগামী ট্রেন দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

রেলওয়ের পশ্চিম অঞ্চলের সহকারী প্রকৌশলী শিপন আলী বলেন, উদ্ধারকাজে অংশ নেওয়ার জন্য ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন রওনা দিয়েছে। তবে স্টেশনের মাঝ বরাবর ও দুইপাশে প্ল্যাটফর্ম থাকায় উদ্ধারকাজে সময় লাগবে বলে তিনি জানান।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!