শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

বিটিভিতে নবনীতার রণাঙ্গনের চিঠি

নিজস্ব প্রতিবেদক / ২৩৬ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১, ৯:২৩ পূর্বাহ্ন

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে মুক্তিযোদ্ধাদের লেখা একাত্তরের চিঠি নিয়ে অনুষ্ঠান ‘রণাঙ্গনের চিঠি’ প্রচার হচ্ছে। নবনীতা চৌধুরীর উপস্থাপনায় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের লেখা চিঠির পাঠ করা হচ্ছে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি, ম হামিদ, কথাসাহিত্যিক আনিসুল হক, সাংবাদিক আবেদ খানসহ ইতিহাস ও ঐতিহ্যবিষয়ক গবেষক, ইতিহাসবিদ, মুক্তিযোদ্ধা, লেখক ও সাংস্কৃতিক ব্যক্তিরা চিঠির পাঠ্য উপস্থাপন করছেন।

অনুষ্ঠানটির গ্রন্থনায় যুক্ত থাকা যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ফেলো আশা জাহিদ জানান, নবনীতা চৌধুরীর উপস্থাপনায় মুক্তিযোদ্ধাদের সেই সময়কার সংগ্রামের কথা, মুক্তিযুদ্ধে অংশগ্রহণের অনুপ্রেরণার কথা নানান চিঠির মাধ্যমে জানার সুযোগ পাচ্ছি। একেকটি চিঠি কীভাবে মুক্তিযুদ্ধের চিত্র ও আবেগকে ধারণ করছে তা নতুন প্রজন্মের কাছে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে অনুষ্ঠানের মাধ্যমে।

মাহবুবা ফেরদৌসের প্রযোজনা ও ইকবাল মুন্নার নির্মাণে অনুষ্ঠানটি ডিসেম্বরজুড়ে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বিকাল ৪টা ৪৫ মিনিটে নিয়মিত প্রচার হবে।

এ অনুষ্ঠান প্রসঙ্গে মাহবুবা ফেরদৌস বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ সময়ে তরুণ প্রজন্মের কাছে একাত্তরের চিঠির অনুপ্রেরণাকে আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিচ্ছে রণাঙ্গনের চিঠি।

টেলিভিশনসহ ফেসবুক-ইউটিউব আর অন্যান্য অনলাইন মাধ্যমে মুক্তিযোদ্ধাদের প্রত্যয়কে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার আয়োজন থেকেই এ অনুষ্ঠান।

অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকেও দেখার সুযোগ থাকছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!