শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

মারিউপোলে ইউক্রেনের সেনাদের যে বার্তা দিল রাশিয়া

নিজস্ব প্রতিবেদক / ১৯১ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২, ৬:২৬ অপরাহ্ন

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর শহর মারিউপোলে কোণঠাসা হয়ে পড়েছে ইউক্রেনীয় বাহিনী। সেখানকার পরিস্থিতি দেখে মনে হচ্ছে মারিউপোল পুরোপুরি রুশ সেনাদের দখলে যাওয়া এখন কেবল সময়ের ব্যাপার। এরই মধ্যে সেখানে লড়াইরত সেনাদের প্রাণ বাঁচাতে স্থানীয় সময় রোববার সকাল ৬টা থেকে নিজেদের অস্ত্র জমা দিতে বলেছেন। বার্তা সংস্থা রয়টার্স রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, তাদের সেনারা মারিউপোলের নগর এলাকা দখলে নিয়েছে। শুধু শহরের একটি স্টিলওয়ার্কের ভিতরে শনিবার ইউক্রেনের যোদ্ধাদের একটি ছোট দল রয়ে গেছে বলে এক বিবৃতি দাবি করেছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়েছে, আঝোভাস্তাল স্টিলওয়ার্কস অবস্থানরত ওই সেনারা যদি স্থানীয় সময় সকাল ৬টা থেকে দুপুর ১টার মধ্যে আত্মসমর্পণ করে তাহলে রাশিয়াই তাদের নিরাপত্তার নিশ্চয়তা দেবে।

তবে মস্কোর ওই দাবি স্বাধীনভাবে যাচাই করা যায়নি। যদি সত্যিই মারিউপোল রাশিয়ার দখলে চলে যায় তাহলে ২৪ ফেব্রুয়ারি আগ্রাসন শুরুর পর এটাই হবে মস্কোর দখলে যাওয়া ইউক্রেনের বড় শহর।

যদিও মারিউপোল পরিস্থিতি নিয়ে রাশিয়ার দাবির ব্যাপারে কিয়েভের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!