মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

মির্জাপুরে আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি হলেন ৮ বারের চেয়ারম্যান মন্টু

নিজস্ব প্রতিবেদক / ২২৩ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েছেন প্রবীণ নেতা ও আটবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু।

বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুর রহমান খান ফারুক এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জোহাহেরুল ইসলাম এমপি স্বাক্ষরিত চিঠিতে তাকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুর বাবা মরহুম মীর সাদৎ হোসেন। গ্রামের বাড়ি ১০নং গোড়াই ইউনিয়নের নাজিরপাড়া গ্রামে। তিনি বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

মীর এনায়েত হোসেন মন্টুর পরিবারটি আওয়ামী লীগ পরিবার। আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকেই তারা প্রতিটি আন্দোলন-সংগ্রামের সঙ্গে জড়িত। তার বড় ভাই মীর দৌলত হোসেন বিদ্যুৎ টাঙ্গাইল জেলা শ্রমিক লীগের সভাপতি, ছোট ভাই মীর শরীফ মাহমুদ মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ছোট ছেলে মীর মইন হোসেন রাজিব টাঙ্গাইল জেলা যুবলীগের সহসম্পাদক।

বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু ১৯৮৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা পাঁচবার ১০নং গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। ২০০৯ থেকে ২০২১ সাল বর্তমান পর্যন্ত মির্জাপুর উপজেলা পরিষদের টানা তিনবারের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯১ সাল থেকে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় কমিটির টানা ১৭ বছর সভাপতির দায়িত্ব পালন করেছেন।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে টানা চারবারের এমপি জনপ্রিয় নেতা এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি অসুস্থজনিত কারণে মারা যান। তিনি মারা যাওয়ার পর মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ শূন্য হয়।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সভাপতির শূন্যপদে সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টুকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু বলেন, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন এমপি যেভাবে দলকে সুসংগঠিত করে গেছেন, আমিও চেষ্টা করব সবার সহযোগিতায় দলকে আরও শক্তিশালী করতে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!