শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

মেয়েকে নিয়ে ব্যালট ছিনতাইয়ের চেষ্টা, আ.লীগ নেতার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক / ১৮৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১, ৮:০৭ অপরাহ্ন

ঠাকুরগাঁও সদর উপজেলায় ভোট কেন্দ্র থেকে ব্যালট পেপার ছিনতাইয়ের সময় কাবুল নামে এক আওয়ামী লীগ নেতা ও তার মেয়েকে আটক করা হয়েছে। পরে আওয়ামী লীগ নেতাকে ৬ মাসের কারাদণ্ড এবং তার মেয়েকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত হলে ১৫ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে পুলিশ। পুলিশের গুলিতে এক কৃষক আহত হয়েছেন। তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার উপজেলার আখানগর ইউনিয়নের উত্তর ঝাড়গাঁও রহমানিয়া দাখিল মাদ্রাসা ভেটে কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাবুল (৪৫) ও তার মেয়ে কামরুন নাহার (২৫)। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ওই গ্রামের আবুল হোসেন (৩৫)। তিনি উত্তর ঝাড়গাঁও গ্রামের বৈশাগু মোহাম্মদের ছেলে।

আহত আবুল হোসেন বলেন, আমি ভোট দিয়ে বের হওয়ার সময় পুলিশ আমার পায়ে গুলি করে।

পুলিশ জানায়, ব্যালট ছিনতাইয়ের চেষ্টা চালালে ফাঁকা গুলি করা হয়। এতে একজনের পায়ে গুলি লাগে। এ ঘটনায় ওই কেন্দ্রে প্রায় আধা ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। পরে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী কেন্দ্রে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দোষীদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সদর উপজেলার সব ভোট কেন্দ্রে সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রুহিয়া থানার ওসি চিত্তরঞ্জন রায় বলেন, ব্যালট পেপার ছিনতাই চেষ্টার ঘটনায় অভিযুক্ত কাবুলকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া তার মেয়েকে ১০ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার ২০টি ইউনিয়নে মোট প্রার্থীর সংখ্যা ৯৬০ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৭৩ জন, সংরক্ষিত মহিলা আসনে ২০৯ জন, সাধারণ সদস্য পদে ৬৭৮ জন প্রার্থী ছিলেন।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এ ২০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৯ হাজার ৪৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোট ১ লাখ ৮৬ হাজার ৯৮৮ জন ও নারী ভোটার ১ লাখ ৮২ হাজার ৪৪৫ জন। মোট ভোট কেন্দ্র ১৮৮টি।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!