শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

রেল পথে মাছের হাট

নিজস্ব প্রতিবেদক / ২২৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২, ৭:১৯ অপরাহ্ন

কুষ্টিয়া শহরের কোর্ট স্টেশনের পূর্ব পাশে মিনিসিটি বাজারসংলগ্ন এলাকায় রেলওয়ের জমিতে ও রেললাইনের ওপর বসেছে মাছের বাজার। দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে শতাধিক ব্যবসায়ী ব্যবসা করে চলেছেন রেল পথে বসেই। রেলওয়ে কর্তৃপক্ষের এ ব্যাপারে কোনো নজর নেই। এতে যেকোনো সময় ঘটতে পারে প্রাণ হানির মতো বড় দুর্ঘটনা।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে শহরের মিনিসিটি বাজারসংলগ্ন রেললাইনের ওপর বসেছে মাছের বাজার। এভাবে বাজার বসায় দুর্ঘটনাও ঘটেছে বেশ কয়েকটি। রেললাইনের দুই পাশ দিয়ে প্রতিদিন সকালে বসে শতাধিক মাছ ব্যবসায়ীর বাজার। পেটের তাগিদে ঝুঁকি নিয়েই ছোট বড় মাছের ঝুড়ি নিয়ে বসেন তাঁরা।

মাছ ব্যবসায়ী আলী হোসেন বলেন,‘ট্রেন আসার সময় জিনিসপত্র সরিয়ে নিই। ট্রেন চলে গেলে আবার বসে পড়ি। এভাবে দীর্ঘদিন পার হয়ে গেল। পেটের
তাগিদে অনেক কিছুই করা লাগে। জানি ঝুঁকি তাও বাধ্য হয়ে মাছের ঝুড়ি নিয়ে বসি।

হরিপুর এলাকার মাছ ব্যবসায়ী খালেক বলেন,‘ফাঁকা জায়গা পড়ে আছে, তাই বসেছি। কাঁচা বাজারের সঙ্গে হওয়ায় এখানে বেচা বিক্রি ভালো হয়। মাঝে মাঝে রেলের লোক আসে, নোটিশ দেয়। আবার এভাবে কেটে যাচ্ছে।

কুষ্টিয়া জেলা সচেতন নাগরিক কমিটির সভাপতি রফিকুল আলম টুকু বলেন, রেল পথে মাছের হাট বসানোর ব্যাপারে বিভিন্ন সভা সেমিনারে আমরা পৌরসভার মেয়র মহদয়কে এবং রেল কর্তৃপক্ষকে বলেছি। তবে কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেননি। দ্রুত বিষয়টি সমাধানের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি কলটি রিসিভ করেননি।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!