শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

শিক্ষকদের শাড়ি পরার বাধ্যবাধকতা উঠল কেরালায়

নিজস্ব প্রতিবেদক / ২৩৫ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১, ৫:৫৭ অপরাহ্ন

শিক্ষকদের জন্য পাঠদানের সময় শাড়ি পরার বাধ্যবাধকতা প্রত্যাহার করা হয়েছে ভারতের কেরালায়। নারী শিক্ষকদের শাড়ি পরা বাধ্যবাধকতা প্রগতিশীল মনোভাবের পরিপন্থী বলে সেখাকার উচ্চশিক্ষা বিষয়ক মন্ত্রী আর বিন্দু জানিয়েছেন।

তিনি বলেন, একজন কী পোশাক পরবেন সেটা সম্পূর্ণ তার নিজস্ব ব্যাপার। এই ব্যাপারে হস্তক্ষেপ কিংবা সমালোচনা করার অধিকার কারো নেই।

রাজ্যের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে নারী শিক্ষকদের শাড়ি পরে পাঠদান বাধ্যতামূলক। তবে এই নিয়ে উচ্চ শিক্ষাবিভাগে বেশ কয়েকজনের অভিযোগ জমা পড়ে। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার উচ্চশিক্ষা বিভাগ এক বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আর বিন্দু এক বিবৃতিতে জানান, সরকার এরই মধ্যে একাধিকবার এ বিষয়ে তাদের অবস্থান স্পষ্ট করেছে। নিজের স্বস্তির বিষয়টি মাথায় রেখে শিক্ষকদের পোশাক পরার অধিকার আছে। শিক্ষকদের শাড়ি পরা বাধ্যতামূলক করার এই চর্চা কেরালার প্রগতিশীল মনোভাবের পরিপন্থী।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!