মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

স্মার্টফোনই সামলে নিল গুলির আঘাত, বাঁচল যুবকের প্রাণ

নিজস্ব প্রতিবেদক / ৩৪২ বার পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

প্রযুক্তির উৎকর্ষতার এই যুগে স্মার্টফোন জীবনের অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে। আধুনিক এই ডিভাইস ছাড়া একটা দিন কাটানোর কথাও ভাবতে পারেন না অনেকে। স্মার্টফোনে আসক্ত হয়ে মানুষ দিন দিন আত্মকেন্দ্রিক হয়ে পড়ছে অভিযোগ তুলে স্ক্রিন টাইম কমিয়ে সামাজিকীকরণের দিকে মনোনিবেশ করার পরামর্শ দেন বিশেষজ্ঞরা। তবে স্মার্টফোনের কারণেই প্রাণে বেঁচে গেলেন এক যুবক।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলের ওই যুবক সম্প্রতি সশস্ত্র ডাকাত দলের কবলে পড়েন। এ সময় ডাকাত দলের সদস্যরা তার দিকে গুলি ছুঁড়লে পকেটে থাকা পাঁচ বছরের পুরোনো মটোরোলা স্মার্টফোন গুলি লাগলে তিনি প্রাণে বেঁচে যান। গুলির আঘাতে অবশ্য ফোনটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ওই প্রতিবেদনে জানা গেছে।

অবশ্য শুধু মটোরোলা জিফাইভ মডেলের ওই স্মার্টফোনই নয়, ফোনের সঙ্গে লাগানো ইনক্রেডিবল হাল্কের কভারটিও গুলির আঘাত সামলানোর ক্ষেত্রে ভূমিকা রেখেছে। তবে প্রাণে বেঁচে গেলেও ওই যুবক আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। যদিও তার আঘাত গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওই ব্যক্তি যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন সেখানকার চিকিৎসক পেড্রো কার্ভাহো স্মার্টফোনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে তা ভাইরাল হয়। যেখানে সশস্ত্র ডাকাতির ঘটনায় প্রায়ই করুণ মৃত্যুর ঘটনা ঘটে, সেখানে ফোনটি গুলির বেশির ভাগ আঘাত সামলে নেওয়ার বিষয়টি চিকিৎসকদের অবাক করেছে।

সূত্র: যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!