শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

২ ব্যবসায়ীর গুদামে শত শত ব্যারেল সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক / ১৮৭ বার পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় পৃথক দুটি গুদামে অভিযান চালিয়ে শত শত ব্যারেল সয়াবিন তেল পাওয়া গেছে। এ সময় দুই ব্যবসায়ীর ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাত ৮টার দিকে শৈলকুপা শহরের কবিরপুরে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। তবে কয়েকশ ব্যারেলে ৬৪ হাজার লিটার সয়াবিন তেল ছিল বলে ধারণা করা হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শৈলকুপা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পার্থ প্রতীম শীল এ অভিযান পরিচালনা করেন।

তিনি জানান, উপজেলা শহরের কবিরপুরের শংকর কুমার কুণ্ডুর গুদামে প্রথমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গুদামে কয়েক শত ব্যারেল সয়াবিন তেল মজুত পাওয়া যায়। নির্ধারিত মূল্যের চেয়ে প্রতি ব্যারেল ১২০০ টাকা অতিরিক্ত বিক্রি করার অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর ব্যবসায়ী রাজ কুণ্ডুর গুদামে ২০ ব্যারেল তেল পাওয়া যায়। তাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসব তেল মজুত করে চড়া দামে বিক্রি করছিল বলে জানান ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রাত ১০টার দিকে তিনি যুগান্তরকে জানান, তেল জব্দ করা হয়নি। অতিরিক্ত দামের বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় ওই দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়েছে।

শৈলকুপা উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা লিজা জানান, তেলের সঠিক হিসাব জানা নেই। অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট বলতে পারবেন। শত শত মানুষের উপস্থিতিতে পরিচালিত অভিযান নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তারা জানিয়েছেন, উপজেলা শহরের আরও অনেক ব্যবসায়ী রয়েছেন, যারা সয়াবিন তেল মজুদ করে ভোজ্যতেলের বাজার অস্থিতিশীল করে তুলেছেন। আরও জোর অভিযানের দাবি জানিয়েছেন ভোক্তারা।

সূত্রঃ যুগান্তর


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!