শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ভোট গ্রহনে অনিয়ন হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের চাকুরী থাকবে না… নির্বাচন কমিশনার সাতক্ষীরা পৌর এলাকায় সুপেয় পানি সরবরাহ নিশ্চিত ও বর্ধিত পানির বিল প্রত্যাহারের দাবীতে গণঅবস্থান কর্মসূচী গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত শ্যামনগরে আমন মৌসুমে ১১৪৮০ কেজি ধানবীজ ও ৯১৮৪ কেজি সার বিতরণ করেছে লিডার্স ব্যাঙ সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে সাইক্লিং রবিবার থেকে শুরু হচ্ছে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষা ঝিনাইদহে বর্নাঢ্য আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত কুষ্টিয়ায় ভেজাল কসমেটিকস কারখানায় র‍্যাবের অভিযান,দের লক্ষ টাকা জরিমানা হেশেল ঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে দুই শিশুর মৃত্যু কুষ্টিয়ায় বিএনপির অবস্থান কর্মসূচি

কৃষি জমি ভরাট করে হাউজিং, কর্মকর্তা-কর্মচারী আটক

নিজস্ব প্রতিবেদক / ৩৯০ বার পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১, ৯:১২ অপরাহ্ন

ঢাকার ধামরাইয়ে প্রশাসনের চোখ ফাকি দিয়ে কৃষি জমি ভরাট করার অভিযোগে একটি হাউজিং কোম্পানীর নয় কর্মকর্তা ও কর্মচারীকে আটক করেছে পুলিশ। এঘটনায় আটককৃতদের বিরুদ্ধে ধামরাই থানায় পাঁচটি মামলা দায়ের করেছেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

এলাকাবাসী জানায়,ধামরাইর কুল্লা ইউনিয়নের মাখুলিয়া গ্রামে কথিত নাম ধারী সন্ত্রাসী ব্যক্তি তৌহিদুল ইসলাম জোর পূর্বকভাবে আসকির নগর নামের একটি হাউজিং আবাসন প্রকল্প গড়ে তোলেন। এসময় তিনি কৃষকদের কিছু জমি কিনে বাকি জমিগুলো রাতের আধারে জোর পূর্বকভাবে দখল করে বালু ভরাট করে। এর প্রতিবাদে এলাকাবাসী প্রতিবাদ করলে হাউজিং কোম্পানী তাদের নামে ধামরাই থানায় মিথ্যা মামলা দায়ের করেন এতে আসামী করেন অনেক নিরিহ হতদরিদ্র কৃষককে। পরে এলাকাবাসী একজোট হয়ে সম্প্রতি ওই হাউজিং এর কতৃপক্ষসহ নয় জনের নামে ধামরাই থানায় পাঁচটি মামলা দায়ের করেন।

মামলায় তাৎক্ষনিকভাবে অভিযান চালিয়ে নয় জনকে আটক করে আদালতে প্রেরণ করে পুলিশ। এলাকাবাসী আরও বলেন, কৃষি জমি গুলো জোর পূর্বক ভাবে কিনে নেওয়ায় তারা চরম অনিশচয়তার মধ্যে পড়েছেন কারণ কৃষি নির্ভর ধামরাই উপজেলায় এসব জমিতে বছরে তারা তিনটি ফসল ফলান কিন্তু জমি গুলো দখল করার ফলে তারা আর ফসল ফরাতে পারবেন না। এসময় তারা অবিলম্বে ওই হাউজিংটি বন্ধ করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়ে সেখানে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

এবিষয়ে ধামরাই থানার অফিসার ইনচার্জ ওসি আতিকুল ইসলাম বলেন, অবৈধভাবে কোন হাউজিং কোম্পানীকে কৃষি জমি দখল করতে দেওয়া হবে না। এর আগে একই মালিক ধামরাইয়ে কাইজিন নামে আর একটি আবাসন প্রকল্প অবৈধভাবে গড়ে তুললে তা প্রশাসনের হস্তক্ষেপে বন্ধ হয়ে যায় ।


এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর
Translate »
error: Content is protected !!
Translate »
error: Content is protected !!